< mm kit খাওয়ার নিয়ম | এম এম কিট কিভাবে খেতে হয়? - সঠিক তথ্যের ঘর
শারীরিক স্বাস্থ্যস্বাস্থ্য

mm kit খাওয়ার নিয়ম | এম এম কিট কিভাবে খেতে হয়?

mm kit খাওয়ার নিয়ম | এম এম কিট কিভাবে খেতে হয়?

অনেকে জানতে চাইছেন কিভাবে এমএম কিট (mm kit) খেতে হয়। এমএম কিট খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি পড়ুন। এমএম কিট ট্যাবলেট টি মুলত অনিরাপদ মিলনের ৬৩ দিন অর্থাৎ ৯ সপ্তাহের পযন্ত বাচ্চা নষ্ট করার কাজ করে থাকে। এমএম কিট(mm kit) ডাক্তারের পরামর্শ ছাড়া খাওয়া খাওয়ানো উচিত নয়। ডাক্তারের পরামর্শ ছাড়া এম এম কিট খেয়ে অনেকের মারাত্মক ক্ষতি হয়েছে।

mm kit খাওয়ার নিয়ম

এম এম কিট খাওয়ার নিয়ম/mm kit খাওয়ার নিয়ম

mm kit ট্যাবলেট ২ ধাপে খেতে হয়। প্রথমে এমএম কিট থেকে সবচেয়ে বড় যে ট্যাবলেট দেখবেন। অর্থাৎ মিফেপ্রিস্টোন ২০০মি.গ্রাম নামে যে ট্যাবলেট ওইটাই ডাক্তারের সামনে খেতে হবে। এর পর দ্বিতীয় ধাপে ২৪-৪৮ ঘন্টার মধ্যে বাকি যে ৪টি ট্যাবলেট অর্থাৎ মিসোপ্রোস্টল আছে। ওখান থেকে ২টি ট্যাবলেট মুখে জিহবা নিচে রাখতে হবে। আসতে আসতে ট্যাবলেট ২টি গলে গেলে খেতে নিতে হবে। ট্যাবলেট মুখে রেখে ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। বাকি ২টাই একই নিয়মে জিহবার নিচে রেখে খেতে হবে। কোন রকম থুথু ফেলা যাবে না। মুখে ঔষধের বাকি অংশ থাকলে তা পানি দিয়ে গিলে খেয়ে নিতে হবে।

আরো পড়ুনঃ  মানুষের শরীরে কত ব্যাগ রক্ত থাকে

ট্যাবলেট ৪টি অর্থাৎ মিসোপ্রোস্টল খাওয়ার পর তলপেটে ব্যথা শুরু হয়। কোন কারণে ব্যথা বন্ধ না হলে। ডাক্তারের সাথে যোগাযোগ করতে হবে।

You cannot copy content of this page

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker