< পাছা নরম করুন ও ভারী করুন ঘরে বসে,পাছা বড় করার উপায় এবং খাবার
শারীরিক স্বাস্থ্য

পাছা নরম করুন ও ভারী করুন ঘরে বসে,পাছা বড় করার উপায় এবং খাবার

পাছা নরম ও ভারি করুন

আজকে নিতম্ব বা পাছা বড় করার উপায় বলবো। কিভাবে ঘরে বসে পাছা নরম, ভারী ও বড় করবেন। পাছা বা নিতম্ব হচ্ছে মানুষের পশ্চাদভাগের একটিদেশ যা দুই পায়ের সংযোগের জায়গায় মাংস অংশবিশেষ। মানুষের শরীরের সৌন্দর্যে পাছার বিশেষ ভূমিকা রয়েছে। আমাদের মধ্যে অনেকের পাছা অনেক রোগা আবার অনেকের পাছা স্বাভাবিকের তুলনায় অনেক বড়। তবে অতিরিক্ত বড় কিংবা একদম ছোট পাছা দেখতেও ভালো দেখায় না।

পছা বা নিতম্ব চিকন হওয়ার পেছনে আমাদের লাইফস্টাইল, খাদ্যাভ্যাস, ও পোশাক বিশেষ ভাবে দায়ি। আজকের লেখা জুড়ে আমি পাছা বা নিতম্ব বড় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। নিতম্ব বা পাছা বড় করার উপায়, কি খাবার খেলে পাছা বড় হয়, কোন ব্যায়াম করলে নিতম্ব বড় হয় তা সম্পর্কে আমি বিস্তারিত বলবো৷ তার জন্য আমার সঙ্গেই থাকেন। আমার দেওয়া টিপস গুলো আপনার নিতম্ব কে বড় করতে সাহায্য করবে।

চিকন নিতম্ব বা পাছা বড় করার উপায়

নিতম্ব বা পাছা বড় কারার ক্ষেত্রে ব্যায়াম ই হচ্ছে সব চেয়ে ভালো উপায়। তার মধ্যে কয়েকটি ব্যায়াম সম্পর্কে আলোচনা করা হলো। যেমন,

পাছা বড় করার উপায়

গ্লুট ব্রিজ

যারা প্রাথমিক ভাবে এই কাজটি শুরু করতে যাচ্ছেন তাদের জন্য এই ব্যায়াম টি। গ্লুট ব্রিজ আপনার পেশি শক্তিশালী করে এবং কোরকে ফাকা করে যা আমাদের নিতম্বের উন্নতি করে।

প্রথমে চিত হয়ে শুয়ে হাটু ভাজ করে হাত দুটি পায়ের দিকে লম্বালম্বি ভাবে ছড়িয়ে দিন এরপর আপনার কমর উপর নিচ করতে হবে। উপরে উঠে ৫ সেকেন্ড থমতে হবে এবং এর পর আস্তে আস্তে নামতে হবে। এভাবে প্রতিদিন ১৫ বার করে করতে হবে।

ওয়াকিং ল্যান্জ

নিতম্ব বা পাছা বড় ও চওড়া করতে এই ব্যায়াম কার্যকরি। এই ব্যায়াম যেভাবে করা হয় তা হলো, দুই হাতে দুটি ডাম্বেল নিয়ে দুপাশে হাত সুজাসুজি ঝুলিয়ে রাখতে হবে। এবং হাটু ভাজ করে এক পা সামনের দিকে ও অন্য পা পেছনের দিকে দিয়ে এল এর মতো বাজ করে উঠে আবার একই ভাবে সামনের পা পিছনে দিয়ে ১০ বার করে ২০ বার করতে হবে। পা ভাঁজ করার সময় এক পা থেকে অন্য পা এর দূরত্ব হবে ২ ফিট।

আরো পড়ুনঃ  নিশাত ট্যাবলেট | হামদর্দ নিশাত ট্যাবলেট খাওয়ার নিয়ম ও কাজ কি

সিঙ্গেল – লেগ ডেডলিফট

সিঙ্গেল লেগ ডেডলিফট ও এক দরনের পাছা মোটা করার অন্যতম উপায়। এই ব্যায়ামটি করারা জন্য দুই হাতে দুটি ডাম্বেল নিতে হবে। এক পায়ের উপর ভর রাখতে হবে, হাত দুটি লম্বালম্বি ভাবে নওচের দিকে ঝুলিয়ে দিয়ে এক পা পিছনের দিকে সুজাসুজি করে তুলতে হবে। এভাবে এক পা ও অন্য পা করতে থাকতে হবে। তারাহুরা না করে আস্তে আস্তে করতে হবে। অন্যথায় পায়ের রগ ছিড়ে যেতে পারে। খালি পেটে কিংবা একদম বরা পেটে এই ব্যয়াম করা যাবেনা।

জাম্পিং স্কোয়াট

এটি খুবই পাওয়ারফুল ব্যায়াম, তাই আগেথেকে বলে রাখছি যাদের হাটু, কমর, মেরুদণ্ড এর সমস্যা তারা এই ব্যায়াম করতে পারবে না। এই ব্যায়াম করার আগে একজন ফিজিক্যাল থ্যারাপিস্ট টর পরামর্শ নিতে হবে।

ব্যায়ামের নিয়ম

সোজাহয়ে দারিয়ে পা হাটুর উপর বর করে বসে পরুন ও হাত দুটি সামনের দিকে এনে মুখ বরাবর হাত এনে এক হাত অর্ধমুষ্টি করে অন্য হাতের উপর রাখুন।

এই সকল এক্সারসাইজ করার আগে হালকা কিছু খেয়ে নিতে হবে, আর যদি শিতের দিন এই ব্যায়াম টি করেন তবে ব্যায়ামের আগে হাত বা নাড়াচাড়া দিয়ে নিতে হবে। যাতে করে টান লাগার সম্বাভনা কম থাকবে।

পাছা বড় করতে যে সব খাবার খাবেন

ব্যায়াম করার পাশাপাশি আপনার পাছা বা নিতম্ব বড় করার জন্য খাবারের প্রয়োজন। শুধু খাবার হলেই চলবেনা৷ বরং বিশেষ পুষ্টি উপাদান যুক্ত খাবার দরকার।

পাছা বড় করার উপায়

পাছা বড় করতে যেসব খাবারের প্রয়োজন তা হলো

স্যালমন মাছ, ফ্লাক্স সিডস,ডিম, কুইনোয়া,মটরসুটি, মসুড় ডাল, চিনাবাদাম এবং বাদামি ভাত। অ্যাভোকাডো,দুধ, কুমড়ো বীজ, গ্রীক দই, বাদাম, মাখন,মুরগির সিনার মাংস ইত্যাদি প্রোটিন জাতীয় খাদ্য খেতে হবে।

আরো পড়ুনঃ  পোড়া ক্ষত শুকানোর ঔষধ | পুড়ে যাওয়ার ক্রিম

নিতম্ব বা পাছা বড় কারার খাবার ও ব্যায়ামের পাশাপাশি আরো কিছু নিয়ম

  • নিতম্বে নিয়মিত বেবি লোশন মাখা।
  • প্রতিদিন দড়ি লাফ খেলা।
  • গরমের সময় রাতে ঘুমোতে যাওয়ার আগে নিতম্বে হাল্কা ভাবে বরফ ঘষে নিন এবং পরে হাল্কা গরম পানি দিয়ে দুয়ে ফেলুন।
  • অনেক বেশি হাটতে হবে এবং প্রচুর পানি পান করতে হবে।
  • বেশিক্ষন এক টানা বসে থাকা যাবেনা এতে নিতম্বের গঠন খারাপ হয়ে যেতে পারে

নিতম্বকে বড় করার উপায় ও স্বাস্থ্যকর জীবন

নিতম্ব উন্থাওন শরীরের আকৃতি সুন্দর করার চেষ্টা করে।নিতম্বকে বিভিন্ন ভাবে বড় করা যেতে পারে যেমন, খেলা ধুলার মাধ্যমেও বড় করা যেতে পারে। কোন ব্যাক্তির নিতম্ব তার বংশগত কারন বা জেনেটিক কাটন দ্বারা প্রবাভিত হয়ে থাকে। সার্জারী করেও নিতম্বকে বড় করা যায়। সার্জারীর চেয়ে পেশি ভর তৈরি করে আরো ভাল নিতম্ব তৈরি করা যায়।

পাছা বড় করার উপায়

অস্ত্রপ্রচারের মাধ্যমে নিতম্ব বড় করার উপায়

নিতম্ব বড় করার উপায় হিসাবে যে সল্য চিকিৎসা করা হয় তা হলো গ্লুটোপ্লাস্টি। এই অপারেশনটি পাছা বড় করার ক্ষেত্রে করা হয়। এই পদ্ধতিতে নিতম্বে ইনজেকশন দিয়ে এতে একটি শক্ত সিলিকন ইমপ্লান্ট করে নিতম্ব বড় করার চিকিৎসা করা হয়।

গ্লোটোপ্লস্টি সার্জারীর এমন একটি সল্যচিকিৎসা যা বিভিন্ন ব্যয়, নুন্যতম ব্যথার স্তর এবং উচ্চ সাফল্যের হারের সাথে খুব জটিল নয়।

শারীরিক গঠনগত কারনে স্বাভাবিক ভাবেই পাছা বা নিতম্ব বড় হয়ে থাকে। এছাড়া স্বাস্থ্য ভাল থাকলে মানুষের পাছা বা নিতম্ব এমনিতে স্বভাবিক বড় হয়ে থাকে। কিছু ব্যয়াম আছে যা করলে শরীরের পেশীগুলো সুগঠিত হয় যার ফল রুপ হিপ সুগঠিত হয়। বিভিন্ন প্রকারের ব্যায়াম আছে যা আপনারা করতে পারেন এ ছাড়া খাবর এর উপর ও গুরুত্ব দিতে হবে।
যেমন,

  • প্রতিদিন বাদাম ও দুগ্ধজাত খাবার খেতে হবে।
  • নিয়মিত যুক্ত খাবার শরীরের পেশি গঠনে সহাতা করে।
  • প্রোটিন যুক্ত খাবার ওজন বাড়াতে সাহায্য করে।
  • নিদৃষ্ট পরিমানে মাংস গ্রহন করতে হবে।
  • প্রতিদিন ডিম, পনির,ও পর্যাপ্ত পরিমানে ভাত- রুটি, আলু খেতে হবে। এতে অনেক উপকৃত হতে পারবেন।
আরো পড়ুনঃ  মানুষের শরীরে কত ব্যাগ রক্ত থাকে

নিতম্ব বড় করায় খাবের ভূমিকা অনেক বেশি কেননা খাবার আমাদের দেহের সকল বারসাম্য ভজায় রাখে। দেহের ওজন বৃদ্ধি ও দেহের স্বাস্থ ঠিক রাখায় খাবার অনেক বেশি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। খাবারের মাঝে পুষ্টিকর সুষম খাবার সবচেয়ে গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য ভালো থাকলে যে কোন মানিষের নিতম্ব এমনিতেই বড় থাকবে।

তাই বলা যায় যে নিতম্ব বড় রাখতে হলে আমাদেরকে খাবারের উপর সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। প্রতিদিন ২-৩ লিটার পানি খাওয়া দরকার

ব্যায়াম

সুগঠিত নিতম্ব আপনেকে আকর্ষণীয় করে তুলার পাশা পাশি আপনার শরীরের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে।
সুন্দর নিতম্বের জন্য খাবারের পাশাপাশি ব্যায়ামের গুরুত্ব দিতে হবে।

বেশ কিছু ব্যায়াম আছে যা আপনার নিতম্বকে বড় করতে সাহায্য করে। ব্যায়ামের ফলে আপনি যে নিতম্ব পাবেন তা আপনার সুগঠিত নিতম্ব হবে।

আপনার শরীরের সাথে মানানসই নিতম্ব আপনি পাবেন ব্যায়ামের ফলে। ব্যায়ামের ফলে আপনার নিতম্ব বডি এর সমঞ্জস থাকবে।

নিতম্ব বা পাছা মেদের খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় কেননা, মেয়েদের নিতম্ব যদি স্বাভাবিক এর চেয়ে ছুট থাকে তবে অনেকে তা পছন্দ করে না। যা দেখতেও ভালো দেখায় না। নিতম্বের যদি স্বাস্থ্যের সাথে মিল থাকে তবে তা অনে ভালো মানায় শরীরের সাথে। নিতম্ব যদি স্বাভাবিক এর চেয়ে বড় থাকে তবে অনেকে তা পছন্দ করেনা৷ আবার অনেকে তা পছন্দ করে। নিতম্ব মেয়েদের সৌন্দর্য ফুটিয়ে তুলে।

অনেক ক্ষেত্রে ছুট নিতম্বের জন্য বিবাহিত মেয়েরা তাদের স্বামীর কাছে অপমানিত হয়৷ যার ফলে সে নিতম্ব বড় করার চেষ্টা করে। তাই নিতম্বকে স্বাভাবিক রাখতে হলে খাবার ও ব্যায়ামের গুরুত্ব অনেক বেশি।

আমাদের শেষ কথা

নিতম্ব বড় করার বিভিন্ন উপায় ও বিভিন্ন ব্যায়াম রয়েছে যা আপার নিতম্বকে বড় করতে সাহায্য করবে এবং আপনাকে সকলের কাছে আকর্ষনীয় করে তুলবে।

নিতম্ব বা পাছা বড় করার উপায় সম্পর্কে আমাদের জানা দরকার৷ কি ভাবে নিতম্ব বড় করা যায় তা সম্পর্কে আমাদের জানা দরকার। আমাদের সমাজে সুন্দর ভাবে বসবাস করার জন্য আমাদের আকর্ষণীয় করে রাখতে হয় নিজেকে। আর নিজেদের আকর্ষণীয় করার জন্য নিতম্ব অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

You cannot copy content of this page

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker